চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

শাহরাস্তিতে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ

শাহরাস্তি ব্যুরো ॥

প্রকাশ : ০৪ মে, ২০২১

শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের খামপাড় গ্রামে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী খামপাড় গ্রামের থিরা বাড়ির মৃত আলী আজমের পুত্র শাহআলম বাদি হয়ে শাহরাস্তি থানায় অভিযোগ করেছেন।
জানা যায়, শাহআলম ১৪ বছর পূর্বে একই বাড়ির আঃ হাকিমের ছেলে সিরাজ মিয়া ও তার স্ত্রী সৈয়দা আক্তারের নিকট থেকে খামপাড় মৌজার ১০৩ খতিয়ানের ১৮০ নং দাগের ১০ শতক ভূমি ক্রয় করে।
শাহআলম প্রবাস থেকে আসার পর উক্ত ভূমিতে বসবাসের জন্য ঘর নির্মাণ করেন এবং সমাজের কথা চিন্তা করে তিনি মসজিদ নির্মানের জন্য ৬ শতক সম্পত্তি ওয়াকফ করে দেন। বর্তমানে সামাজিকভাবে উক্ত মসজিদ প্রতিষ্ঠিত। শাহ আলম জানান, গত ১১ এপ্রিল বাচ্চু মিয়া ও তার সহযোগি বিল্লাল হোসেন, ইসমাঈল হোসেন, ইউছুপ আমার ক্রয়কৃত সম্পত্তি দখল করতে আসে। আমি এলাকার কথা চিন্তা করে গত ১০ রমজান মদ্রাসার জন্য ৩ শতক সম্পত্তি দান করার ঘোষনা দেই। আমার ঘোষনার পর তারা উক্ত সম্পত্তিতে ঘর নির্মান করে।
সম্পত্তি দখলকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করে। উভয় পক্ষ হতে থানায় অভিযোগ করা হয়। পুলিশ ঘটনাস্থালে গিয়ে সবাইকে শান্ত থাকতে বলে।
শাহআলম জানায়, তার ক্রয়কৃত সম্পত্তির খারিজ খতিয়ান ও দখল রয়েছে। তিনি দীর্ঘ ১৩ বছর যাবৎ উক্ত সম্পত্তিতে বসবাস করে আসছে। তিনি আরো জানান, আমার মা দখলের এ দৃশ্য দেখে স্ট্রোক করে ঐদিনই মারা যায়। প্রতিপক্ষ ২ শতক সম্পত্তি পাওয়ার কথা বলে আমার নিকট থেকে বায়নাপত্র করে ১০ হাজার টাকা নিয়ে যায়। এরপর আমাকে সম্পত্তি ও টাকা ফেরৎ না দিয়েই জোর করে আমার সম্পত্তি দখল করে। এছাড়া এলাকার কিছু প্রভাবশালী কুচক্রী মহলের ঈন্দনে আমার উপর হুমকী-ধমকি ও হয়রানী চালিয়ে আসছে। তিনি নিরাপাদ জীবন যাপনের জন্য স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কতৃপক্ষের যথাযত হস্তক্ষেপ কামনা করেন।
শেষের পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।