চাঁদপুর, বৃহস্পতিবার ৩০ জুলাই ২০২০, ১৫ শ্রাবণ ১৪২৭, ৮ জিলহজ ১৪৪১
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

কচুয়ার উত্তর শিবপুর সপ্রাবি’র জরাজীর্ণ ভবন ॥ দূর্ঘটনার আশঙ্কা

জিসান আহমেদ নান্নু

প্রকাশ : ৩০ জুলাই, ২০২০

কচুয়ার উত্তর শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন টিনশেড ভবনটি জরাজীর্ণ অবস্থায় হেলে পড়ছে ।
কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের ২০ নং উত্তর শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন টিনশেড ভবনটি জরাজীর্ণ অবস্থায় হেলে রয়েছে। এতে যেকোন সময় ঘটতে পারে ভয়াবহ দূর্ঘটনা। ভবনটি কয়েক বার ধ্বসে পড়েছে এতে চরম আতঙ্ক বিরাজ করছে শিক্ষক ও শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে। তাই অতিদ্রুত বিদ্যালয়টি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন এলাকাবাসী।
                সরেজমিনে দেখা যায়, ২০নং উত্তর শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৬১ সালে প্রতিষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ে রয়েছে ৫ জন শিক্ষক ও প্রায় ৩০০ জন ছাত্র-ছাত্রী। রয়েছে বিদ্যালয়ের পুরাতন টিনশেড ভবনটি জরাজীর্ণ অবস্থায় । প্রাকৃতিক দূর্যোগ আসলেই ধ্বসে পড়ে ভবনটি। এতে করে ক্লাস করাতে চরম ভোগান্তির শিকার হন শিক্ষক ও শিক্ষার্থীরা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক বনিক্য বলেন, বিদ্যালয়ে একটি মাত্র ভবন। পুরাতন ভবনটি সংস্কার কিংবা নতুন ভবন হলে ক্লাস নেয়ায় খুবই ভালো হতো। আমরা নতুন আরো একটি ভবন নির্মানে সরকারের সু-দৃষ্টি কামনা করছি।
                বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জিসান আহমেদ বলেন, বিদ্যালয়ের এ ভবনটি ঝুঁকিপূর্ণ হলেও এখনো ইঞ্জিনিয়ার দিয়ে পরিত্যক্ত ঘোষণা করা হয়নি। ক্লাসের জন্য ব্যবহার উপযোগী না হলেও কক্ষ সঙ্কট থাকার কারণে বাধ্য হয়ে ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস করানো হয়। তাই অতিদ্রুত বিদ্যালয়ের ঝুকিপূর্ণ ভবনটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।
শেষের পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।