চাঁদপুর, শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭, ৮ জমাদিউস সানি ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

চাঁদপুর মডেল থানার ওসির মানবিকতায়
লাকসাম থেকে অপহৃত শিশু চাঁদপুরে উদ্ধার

শাহরিয়া পলাশ ॥

প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১

কুমিল্লা জেলার লাকসাম থেকে ১৭ জানুয়ারি নিখোঁজ হওয়া অপহৃতা শিশু কন্যা খাদিজা (৮) কে চাঁদপুরে ৯৯৯ নাম্বারে ফোন করায় ১৮ জানুয়ারি রাত ২টায় উদ্ধার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।
নিখোঁজের ৪দিন পর গতকাল ২১ জানুয়ারি বৃহস্পতিবার শিশুর অভিভাবকের নিকট হস্তান্তরের পর বিকাল ৩টায় সাগরিকা এক্সপ্রেস যোগে তাকে বাড়িতে নিয়ে যাওয়া হয়।
শিশু খাদিজার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার জিনাইয়া গ্রামে। বর্তমানে তারা লাকসাম উপজেলার নশদপুর এলাকায় ভাড়া বাড়িতে থাকেন।
এর আগে বুধবার রাতে সাধারণ ডায়েরীভুক্ত করে খাদিজার পিতা মো. হোসেন আহম্মেদ ও মাতা রেহেনা বেগম চাঁদপুর মডেল থানায় আসলে তাদের কাছে শিশুটিকে আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন।
            পুলিশ জানায়, ১৯ জানুয়ারি মধ্যরাতে চাঁদপুর শহরের কোর্টস্টেশন এলাকায় শিশুটির সন্ধান পায় পথচারীরা। পরে ৯৯৯ কল দিলে মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সোহাগ ভুঁইয়া ও সঙ্গীয় ফোর্স উদ্ধার করে এনে থানা হেফাজতে রাখে।
এদিকে পিতা-মাতা শিশু খাদিজাকে হারিয়ে যখন নির্বাক ছিল, বুধবার রাতে চাঁদপুর মডেল থানায় শিশুটিকে কাছে পেয়ে দেখা গেল তারা যেন আমবশ্যার চাঁদ হাতে পেয়েছে। তারা তাদের প্রিয় সন্তানকে কাছে পেয়ে মনের আনন্দে উল্লাসিত হয়ে কোলে তুলে নেয়। শিশুটি গত ১৭ জানুয়ারি লাকসাম স্টেশনে আসলে সুকৌশলে অপহরন চক্র শিশুটি ট্রেনে চাঁদপুর নিয়ে আসে।
পুলিশ ধারনা করছে, ওই চক্রটি শিশুটিকে হয়তো কোনো কারনে না নিতে পেরে কোর্ট স্টেশনে ফেলে যায়। শিশু খাদিজা যখন পিতা-মাতাকে হারিয়ে পেটের ক্ষুদায় ছটফট ও কান্না-কাটি করছিল, ঠিক তখনই পথচারীরা  ৯৯৯ নাম্বারে ফোন করে সংবাদটি পুলিশকে জানায়।
সংবাদ পেয়ে তাৎক্ষনিক চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো: নাসিম উদ্দিনের নির্দেশে ঘটনাস্থল থেকে পুলিশ শিশু কন্যাটিকে উদ্ধার করে। ওসি শিশুটিকে নিজ খরচে খাদ্যসহায়তাসহ সকল সহযোগিতা করেন।
ওসি নাসিম উদ্দিন বলেন, শিশুটিকে পেয়ে আমি জেলা সমাজসেবা কর্মকর্তাকে অবহিত করি। পরবর্তীতে কুমিল্লার চান্দিনা, লাকসাম ও লাকসাম রেলওয়ে থানায় যোগাযোগ করে তাদের সহযোগিতায় শিশুটির পিতা-মাতার সন্ধান পেয়ে আসার জন্য বলা হয়। বুধবার রাত সাড়ে ১০টায় লাকসাম রেলওয়ে পুলিশ (জিআরপি)-এর সোর্স মোহাম্মদ আলমগীর শিশুর পিতামাতাকে নিয়ে থানায় উপস্থিত হয়। রাতে শিশুসহ পুরো পরিবারকে শহরের আবাসিক হোটেলে রাখার ব্যবস্থা করা হয় এবং গতকাল বিকেলে তারা নিজ বাড়িতে ফিরে যায়।

 
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।