চাঁদপুর, বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর ২০২০, ২ আশ্বিন ১৪২৭, ২৮ মহররম ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

চাঁদপুরের হাট-বাজারে পেঁয়াজের দাম বেড়েই চলেছে

মানিক দাস ॥

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুর জেলার হাট-বাজারে পেঁয়াজের লাগাম টেনে ধরা প্রয়োজন। দু’ দিনের ব্যবধানে কেজি প্রতি দাম বেড়েছে ৩০ থেকে ৪০টাকা। যা দু’দিন আগে ছিল ৩৫ টাকা কেজি। বর্তমানে তা বেড়ে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অথচ গত মঙ্গলবার দুপুর পর্যন্ত বিক্রি হয়েছে ৫৫ টাকা কেজি দরে। বুধবার সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ১০০ টাকা দরে।
গতকাল ১৬ সেপ্টেম্বর বুধবার চাঁদপুর শহরের পালবাজার, বিপনীবাগ বাজার, নতুন বাজার, ওয়ারল্যাছ বাজার, বাবুরহাট বাজার ও পুরাণবাজার ঘুরে দেখা যায়, ঘন্টায় ঘন্টায় পেঁয়াজের দাম বাড়ছে।
ভারতীয় পেঁয়াজ আমদানী-রপ্তানী বন্ধের গুজবে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটচক্র দাম বাড়িয়েছে বলে ভুক্তভোগী ক্রেতারা মনে করেন। পেঁয়াজের রপ্তানি বন্ধের খবর পেয়ে ক্রেতারা পেঁয়াজ কিনতে বাজার গুলোতে ভিড় জমাচ্ছে। ক্রেতার ভিড় দেখে অসাধু ব্যবসায়ীরা হুট করে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করে দিয়েছে।
সকালে পালবাজারে প্রবেশ করলে বেশ কিছু ক্রেতা বলেন, জেলা প্রশাসনের এখনই সময় এসেছে পেঁয়াজের লাগাম টেনে ধরার। কেন না, অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট তৈরি করে ভারত থেকে পেঁয়াজ আমদানি-রপ্তানি বন্ধ হয়ে গেছে বলে দাম বৃদ্ধি করে যাচ্ছে অধিক মুনাফার ফায়দা লুটার জন্য। বাজার মনিটরিং কমিটি বাজার মনিটরিং সঠিক ভাবে না করার কারনে আজ ক্রেতাদের দুর্দশা। আমরা চাই, যারা আগে থেকে পেঁয়াজ মজুদ করে রেখে সংকট সৃষ্টি করছে, তাদের আইনের আওয়তায় যেন আনা হয়।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।