চাঁদপুর, বুধবার ১ জুলাই ২০২০, ১৭ আষাঢ় ১৪২৭, ৯ জিলকদ ১৪৪১
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

চাঁদপুরে আষাঢ়ের উল্টো রথ যাত্রা

মানিক দাস

প্রকাশ : ০১ জুলাই, ২০২০

চাঁদপুরে আষাঢ়ের উল্টো রথ যাত্রা।
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়াতে এবার চাঁদপুর শহরে অনারম্ভর  ভাবে  জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকল কার্যক্রম স্থগিত করে  তবে স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে ধর্মীয় আনুষ্ঠানিকতা পালন করেছে বলে জানিয়েছে পুরানবাজার জগন্নাথ মন্দির রথযাত্রা উদযাপন কমিটি।
গতকাল মঙ্গলবার উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এর পূর্বে গত ২৩ জুন প্রথম রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এবার অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সব ধরনের উৎসব স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। তারই অংশ হিসেবে হিন্দুদের অন্যতম বড় ধর্মীয় উৎসব রথযাত্রার বৃহৎ অনুষ্ঠান  এবার স্থগিত করা হয়। ভারতের পুরি থেকে এই জগন্নাথ দেবে রথ যাত্রার উৎপত্তি। এ বছর চাঁদপুর শহরের পুরানবাজার জগন্নাথ মন্দিরে, মদন মোহন মন্দিরে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় যঞ্জ, দুপুরে ভোগারতি ও বিকেল ৪টায় সল্প পরিসরে জগন্নাথ দেবের উল্টো রথ টানা হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম  সম্পাদক বিমল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোপাল সাহা, সহ-সাংগঠনিক সম্পাদক কার্তিক সরকার, জগন্নাথ মন্দিরের সাধারন সম্পাদক ডাঃ সহদেব দেবনাথ, অধ্যক্ষ বিশাল গোবিন্দ দাস অধিকারি, মদন মোহন মন্দিরের সভাপতি ওমেশ সাহা, অনন্ত চক্রবর্তী, বিশ্বনাথ বণিক, টুটন বণিক, খোকন সাহা প্রমুখ। জগন্নাথ মন্দিরের জগন্নাথ দেবের মূর্তি লোকনাথ মন্দির থেকে জগন্নাথ মন্দিরে নিয়ে আসা হয়। মদন মোহন মন্দিরের মূর্তি তাদের মন্দিরে রথ টেনে আনা হয়।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।